Responsive image

মূল্যসূচকের উত্থানে সপ্তাহ শেষ

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ কিছুটা কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বৃহস্পতিবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৬৬ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়েছে।

এদিন ডিএসইতে ২ হাজার ৬৬৯ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। বুধবার এ বাজারে লেনদেন হয়েছিল ২ হাজার ৭০০ কোটি ৫৫ লাখ টাকার। এ হিসেবে বৃহস্পতিবার ডিএসইতে আগের দিন থেকে ৩১ কোটি ২৯ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

বৃহস্পতিবার ডিএসইতে মোট ৩৬৭টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২০৯টির, দর কমেছে ১৪৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৯টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০৪ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৬১৯ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১৪ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ফান্ডের।

সিএসইতে বৃহস্পতিবার মোট ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮১টির, দর কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

(ডিএফই/১০ জুন, ২০২১)

Short URL: http://biniyogbarta.com/?p=147093

সর্বশেষ খবর