Responsive image

এডিএন টেলিকমের তথ্য-উপাত্ত

বিনিয়োগবার্তা ডেস্ক, ঢাকা:  দেশের পুঁজিবাজারে নতুন তালিকাভূক্ত তথ্য ও প্রযুক্তি খাতের কোম্পানি এডিএন টেলিকম লিমিটেড।  ২০২০ সালের ০৬ জানুয়ারী কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়।  দেশের তথ্য ও প্রযুক্তি খাতের বাজারে রয়েছে এ কোম্পানিটির বেশ সুনাম।

পাঠক ও বিনিয়োগকারীদের সুবিধার্থে নিম্নে সংক্ষেপে কোম্পানিটির বিভিন্ন তথ্য-উপাত্ত উপস্থাপন করা হলো:

কোম্পানির নাম: এডিএন টেলিকম লিমিটেড।

মূলধনের পরিমান:

কোম্পানিটির অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ৬৪ কোটি ৬৫ লক্ষ ২০ হাজার টাকা। আর কোম্পানিটির বাজার মূলধন ২৫৬ কোটি ২ লাখ ৬০ হাজার টাকা।

শেয়ার হোল্ডিংয়ের পরিমান:

দেশের পুঁজিবাজারে কোম্পানিটির ৬৪ কোটি ৬৫ লক্ষ ১৬ হাজার ৬৬০টি শেয়ার অফলোড করা হয়েছে। যার মধ্যে ৩১ ডিসেম্বর ২০২০ সময় পর্যন্ত উদ্যোক্তা/পরিচালকদের কাছে রয়েছে ৫১.৫৬ শতাংশ শেয়ার, প্রতিষ্ঠানের কাছে রয়েছে ২৮.০৮ শতাংশ, বিদেশিদের কাছে রয়েছে ১.৯৯ শতাংশ আর সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ১৮.৩৭ শতাংশ শেয়ার। সরকারের কাছে এ কোম্পানিটির কোনো শেয়ার নাই।

রিজার্ভ:

কোম্পানিটির কাছে ৪১ কোটি ১৮ লাখ ৪০ হাজার টাকার রিজার্ভ রয়েছে।

পরিচালনা পর্ষদ:

আসিফ মাহমুদ (চেয়ারম্যান), মো: মাইনুল ইসলাম (পরিচালক), মো: মাহফুজ আলী সোহেল (পরিচালক), নিয়াজ আহমেদ (পরিচালক), ওয়াকার আহমেদ চৌধুরী (পরিচালক), গোলাম রসুল (স্বতন্ত্র পরিচালক), খন্দকার আতিক এ রাব্বানী (স্বতন্ত্র পরিচালক), হেনরি হিলটন (ব্যবস্থাপনা পরিচালক)।

ব্যবস্থাপনা কর্তৃপক্ষ:

চেয়ারম্যান: আসিফ মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক: হেনরি হিলটন, প্রধান হিসাব কর্মকর্তা মোহাম্মদ এনায়েত হোসেন,  প্রধান বাণিজ্যিক কর্মকর্তা আব্দুল মতিন মিয়াজী, ডিরেক্টর (আইটি ও স্ট্রাটেজি) সাইফুল্লাহ এ সোলেনখী, ডিরেক্টর (টেকনিক্যাল)মোহাম্মদ রেজাউল করিম, মো: আবুল কাশেম (হেড অব ইন্টারন্যাল অডিট), মো: ফজলুন নাঈম (চীফ অপারেটিং অফিসার), মো: মনির হোসেন (কোম্পানি সচিব), আমির হোসেন চৌধুরী (হেড অব এইচআর), মেজর (অব) খন্দকার মোহাম্মদ আরিফ (হেড অব রেগুলেটরী এ্যাফেয়ার্স এন্ড ইআরপি প্রমুখ।

উৎপাদিত পণ্য:

কোম্পানিটি দেশে ও বিদেশে আইটি সেবা প্রদান করে থাকে। এসবের মধ্যে- ইন্টারনেট সেবা, ডেডিকেটেড হোস্টিং মেনেজ, এসএপি ডেডিকেটেড হোস্টিং ও স্টোরেজ সার্ভিসেস, প্রি-প্রোভিশন্স সার্ভিসেস, ডাটা সেন্টার সার্ভিসেস প্রভৃতি সেবা প্রদান করে থাকে কোম্পানিটি।

উৎপাদিত পণ্যের বাজার:  

দেশ-বিদেশের বৃহৎ শিল্প ও কর্পোরেট প্রতিষ্ঠানে কোম্পানিটি আইটি সেবা দিয়ে থাকে।

মার্কেট ক্যাটাগরী:

কোম্পানিটি বর্তমানে পুঁজিবাজারের ‘এন’ ক্যাটাগরীতে অবস্থান করছে।

(শাহরিয়ার/শামীম/ ২৫ জানুয়ারি ২০২০)

 

 

Short URL: https://biniyogbarta.com/?p=104715

সর্বশেষ খবর