Responsive image

কঠোর লকডাউনে সরকারি কর্মচারীদের কর্মস্থলে থাকার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: ঈদ আযহা পরবর্তী ১৪ দিনের কঠোর লকডাউনে সরকারি কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে উপস্থিত থেকে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বুধবার (১৪ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এমন নির্দেশনা দিয়ে সব সচিবদের কাছে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বিস্তার রোধে ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস বন্ধ ঘোষণাসহ বিধিনিষেধ আরোপ করা হয়েছে। উক্ত বিধিনিষেধের সময় সরকারি কর্মচারীগণকে নিজ নিজ কর্মস্থলে উপস্থিত থাকার নির্দেশনা প্রদান করা হয়েছে।

বিধিনিষেধ আরোপকালীন সচিবদের অধীনস্থ বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ের সকল দফতরের সরকারি কর্মচারীকে কর্মস্থলে উপস্থিত থাকা এবং তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় গত ১ জুলাই সকাল ৬টা থেকে শুরু হয় সাতদিনের কঠোর বিধিনিষেধ। এই বিধিনিষেধ ছিল ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত। পরে বিধিনিষেধের মেয়াদ আরও সাতদিন বাড়িয়ে অর্থাৎ ১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত করা হয়। এরপর বুধবার মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত কঠোর বিধিনিষেধ শিথিল করা হয়।

এদিকে ২১ জুলাই দেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। তবে ঈদের পর ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত ফের কঠোর বিধিনিষেধ আরোপ করার ঘোষণা দিয়েছে সরকার।

(এসএএম/১৫ জুলাই ২০২১)

Short URL: https://biniyogbarta.com/?p=150137

সর্বশেষ খবর