Responsive image

ডিএসইতে সূচক বাড়লেও কমেছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন ডিএসইতে বেশিরভাগ শেয়ারের দর কমেছে। এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ কিছুটা কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, রবিবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৬৯ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১০ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়েছে।

এদিন ডিএসইতে ১ হাজার ৮৩৫ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। বৃহস্পতিবার এ বাজারে লেনদেন হয়েছিল ১ হাজার ৮৪৭ কোটি ১৬ লাখ টাকার। এ হিসেবে রবিবার ডিএসইতে আগের দিন থেকে ১১ কোটি ৯১ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

রবিবার ডিএসইতে মোট ৩৭৩টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৬টির, দর কমেছে ১৭৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৩ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৫৯৪ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫৩ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও ফান্ডের।

সিএসইতে রবিবার মোট ৩০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৮টির, দর কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

(ডিএফই/২০ জুন, ২০২১)

Short URL: https://biniyogbarta.com/?p=147909

সর্বশেষ খবর