Responsive image

পর্তুগালকে হারিয়ে দিলো জার্মানি

বিনিয়োগবার্তা ডেস্ক, ঢাকা: হাঙ্গেরিকে ৩-০ গোলে হারিয়ে এবারের ইউরো শুরু করেছিলো বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। অন্যদিকে ঘরের মাঠে প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে ০-১ গোলে হেরে শুরুটা মোটেই ভালো হয়নি জার্মানদের। শেষ ষোলোয় খেলার আশা বাঁচিয়ে রাখতে জিততেই হতো মুলারদের। মিউনিখে ঘরের মাঠে পর্তুগালকে ৪-২ গোলে হারিয়ে ইউরোতে নিজেদের টিকিয়ে রাখলো জোয়াকিম লোর শিষ্যরা।

শনিবার রাতে ইউরোতে হাইভোল্টেজ ম্যাচে জার্মানির মুখোমুখি হয় ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। বাংলাদেশ সময় রাত ১০টায় মুখোমুখি লড়াইয়ে নামে ইউরোপের দুই পরাশক্তি। খেলা শুরুর ১৫ মিনিটের মাথায় পর্তুগালকে প্রথম লিড এনে দেন রোনালদো। এর আগে ৪বারের বিশ্বকাপজয়ী জার্মানির বিপক্ষে রোনালদো খেলেছেন ৪টি ম্যাচ। এই প্রথম গোলের দেখা পেলেন তিনি।

এরপর প্রথমার্ধের ৩৫ ও ৩৯ মিনিটে ২টি আত্মঘাতী গোল হজম করে বসে পর্তুগাল। দ্বিতীয়ার্ধে মাত্র ১০ মিনিটের ব্যবধানে আরও ২ গোল করে দলের জয় নিশ্চিত করেন হাভার্টজ ও গোজেনস। পরে ৬৭ মিনিটে রোনালদোর পাস থেকে ১টি গোল করে হারের ব্যবধান কমান পর্তুগালের দিয়েগো হোতা।

নিজেদের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে হারের পর এই ম্যাচটা জার্মানির জন্য ছিলো প্রত্যাবর্তনের। ২৫ বছর আগে সবশেষ ইউরো চ্যাম্পিয়নশিপ জিতেছিল জার্মানরা। এরপর ২০০৮ সালে একবারই ফাইনাল খেলতে পেরেছিল তারা। এবার আবারো ট্রফির খোঁজে তারা।

(ডিএফই/২০ জুন, ২০২১)

Short URL: https://biniyogbarta.com/?p=147903

সর্বশেষ খবর