Responsive image

বাংলাদেশের সিটি ইউনিভার্সিটি ও মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটির সমঝোতা স্মারক

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: বাংলাদেশের সিটি ইউনিভার্সিটি ও মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটির মধ্যে শনিবার (১৭ জুলাই, ২০২১) একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। অনুষ্ঠানটি অনলাইনে জুম এর মাধ্যমে আয়োজিত হয়।

সমঝোতা স্মারকটি স্বাক্ষর করেন মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটির মাননীয় ডেপুটি ভাইস চ্যান্সেলর প্রফেসর ডঃ আলফ্রেড চীই আহ চিল এবং সিটি ইউনিভার্সিটির পক্ষ থেকে মাননীয় উপাচার্য প্রফেসর ডঃ মোঃ শাহ্-ই-আলম।

অনুষ্ঠানে উভয় বিশ্ববিদ্যালয়ের ডিন, বিভাগীয় প্রধান, ট্রেজারার, রেজিস্ট্রারার এবং উর্ধতন কর্মকর্তারা ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

এই চুক্তির সাথে সাথে উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং শিক্ষকগণ দেশের গন্ডি পেরিয়ে গবেষণার সুযোগ পাবে। সেই সাথে সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থী মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে স্কলারশিপ নিয়ে মাস্টার্স ও পিএইচডিতে পড়ার সুযোগ পাবে। সমঝোতা অনুযায়ী বিশ্ববিদ্যালয় দুটি পরস্পরের মধ্যে শিক্ষক ও শিক্ষার্থী বিনিময়সহ যৌথ গবেষণা, শিক্ষক শিক্ষার্থী প্রশিক্ষন, যৌথ সম্মেলন ও শিক্ষাবৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করবে। সিটি ইউনিভার্সিটির উপাচার্য সমঝোতা স্বারকের মাধ্যমে দু’টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রশাসনিক, একাডেমিক এবং গবেষণা সহযোগিতার ক্ষেত্রে মাইলফলক হয়ে থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

প্রকৌশলী মো: সাফায়েত হোসেন, এডিশনাল ডিরেক্টর, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আই কিউ এ সি), বিভাগীয় প্রধান, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

(ডিএফই/১৮ জুলাই, ২০২১)

Short URL: https://biniyogbarta.com/?p=150357

সর্বশেষ খবর