ওয়াহিদা বেগম 

আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের নতুন ডিএমডি ওয়াহিদা বেগম 

আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের নতুন উপ-ব্যবস্থাপনা পরিচালক হলেন ওয়াহিদা বেগম। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে সরকার কর্তৃক পদোন্নতি প্রাপ্ত হয়ে আনসার- ভিডিপি উন্নয়ন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন ওয়াহিদা বেগম।

ডিএমডি হিসেবে যোগদানের পূর্বে তিনি রূপালী ব্যাংকে সাফল্যের সঙ্গে মহাব্যবস্থাপকের দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি রূপালী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের সিইও হিসেবে দায়িত্ব পালন করেন।

ওয়াহিদা বেগম ১৯৯৮ সালে বিআরসি’র মাধ্যমে সিনিয়র অফিসার পদে রূপালী ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ ২২ বছরের চাকরি জীবনে তিনি রূপালী ব্যাংকের বিভিন্ন শাখা, ট্রেনিং ইনস্টিটিউটের সিনিয়র ফ্যাকাল্টি মেম্বার, অঞ্চল ও বিভাগীয় প্রধান এবং প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি রূপালী ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ কর্পোরেট শাখায় ব্যবস্থাপক হিসেবেও দায়িত্ব পালন করেন।

ওয়াহিদা বেগম ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিষয়ে এমবিএ এবং ১৯৯৫ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে প্রথম শ্রেণিতে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি মালয়েশিয়া ও আরব আমিরাতসহ ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেছেন।

তিনি নোয়াখালীর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ব্যাক্তিগত জীবনে ওয়াহিদা বেগম দুই কন্যা সন্তানের জননী।

বিনিয়োগর্বাতা /এসআর/ 


Comment As:

Comment (0)