ফেসবুক-গুগল

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা

এখন থেকে কাস্টমসে পাঠাতে হবে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর ভ্যাট আদায়ের তথ্য  

এখন থেকে ফেসবুক, গুগল ও অ্যামাজন এবং এ ধরনের সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের পরিশোধ করা ভ্যাট বা মুসক বিবরণীর তথ্য কাস্টমস অফিসে পাঠাতে অনুমোদিত ব্যাংকগুলোকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

 

বুধবার ( ১০ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে তা অনুমোদিত ব্যাংকগুলোতে পাঠানো হয়েছে।

 

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘ফেসবুক, গুগল ও অ্যামাজন এবং এ ধরনের অনিবাসী ব্যক্তির দেয়া সেবার বিপরীতে সাধারণ প্রাধিকারের আওতায় কিংবা বাংলাদেশ ব্যাংকের বিশেষ অনুমতি সাপেক্ষে বিদেশে প্রেরিত রেমিট্যান্সের ওপর উৎসে কর্তিত মূসকের হিসাব বিবরণী অনুমোদিত ডিলার ব্যাংকের প্রধান কার্যালয়ের মাধ্যমে পরবর্তী মাসের সাত দিনের মধ্যে সদস্য (মূসক), জাতীয় রাজস্ব বোর্ড ও সংশ্লিষ্ট মূসক এজেন্ট বরাবর প্রেরণ করার জন্য পরামর্শ দেয়া হলো।

 

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, ‘জাতীয় রাজস্ব বোর্ডের সাম্প্রতিক সিদ্ধান্ত অনুযায়ী মূসকের নির্ধারিত হিসাব বিবরণী সদস্য (মূসক নীতি), রাজস্ব বোর্ডের পরিবর্তে রাজধানীর কাকরাইল আইডিইবি ভবনের কমিশনার, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট ঢাকা (দক্ষিণ) কার্যালয়ে পাঠানোর পরামর্শ দেয়া হলো।

 

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)