BCB Women

যুক্তরাষ্ট্রকে ২৬৯ রানে হারাল বাংলাদেশ

বিনিয়োগবার্তা ডেস্ক: জিম্বাবুয়ের মাটিতে চলমান নারী বিশ্বকাপ বাছাইপর্বে টানা দ্বিতীয় জয় তুলে নিল বাংলাদেশ। পাকিস্তানকে হারানোর পর এবার নিগার সুলতানার দল বিধ্বস্ত করল ক্রিকেট দুনিয়ায় অনেকটাই অখ্যাত যুক্তরাষ্ট্রকে। ২৬৯ রানের বিশাল ব্যবধানে জিতেছে বাংলাদেশের মেয়েরা। টানা দুই জয়ে ‘বি’ গ্রুপ থেকে সুপার সিক্স পর্বের টিকিট প্রায় নিশ্চিত করে ফেলল বাংলাদেশ।

হারারের সানরাইজ স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে আগে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ শারমিন আক্তার সুপ্তার দুর্দান্ত অপরাজিত সেঞ্চুরিতে ৫০ ওভারে ৫ উইকেটে ৩২২ রান করো। শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাট করে ১৪১ বলে ১৩০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন শারমিন।

রান তাড়া করতে নেমে যুক্তরাষ্ট্রের মেয়েরা ৩০.৩ ওভারে মাত্র ৫৩ রানে অলআউট হয়। সালমা ১০ ওভারে ১০ রান দিয়ে নেন দুটি উইকেট। এছাড়া রুমানা আহমেদ ১১ রানে ও ফাহিমা খাতুন ৫ রানের খরচায় দুটি করে উইকেট নেন।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ হলেও ওয়ানডে মর্যাদাপ্রাপ্ত দেশগুলোর নিজেদের মধ্যে লড়াই কেবল বিবেচিত হবে আন্তর্জাতিক ওয়ানডে হিসেবে। যুক্তরাষ্ট্রের ওয়ানডে মর্যাদা নেই। এই ম্যাচটিও তাই লিস্ট ‘এ’ ক্যাটাগরির। ৫০ ওভারের ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ দলীয় স্কোর ২১১, আর সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ৭৫ রানের। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ইনিংসের রেকর্ড যৌথভাবে সালমা খাতুন ও রুমানা আহমেদের। ২০১৩ সালে ভারতের বিপক্ষে আহমেদাবাদে অপরাজিত ৭৫ করেন সালমা। পরের ম্যাচে একই প্রতিপক্ষের সঙ্গে একই ভেন্যুতে রুমানা করেন ৭৫। যদিও বাংলাদেশ দল ও শারমিনের আন্তর্জাতিক রেকর্ড হলো না।

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)