পোশাক শিল্প

পোশাক শিল্পে নিরাপত্তা নিশ্চিত করতে সহযোগিতা অব্যাহত রাখবে স্বরাষ্ট্র মন্ত্রনালয়

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা বাহিনী পোশাক শিল্পের প্রতি তাদের সহযোগিতা অব্যাহত রাখবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (২৫ নভেম্বর) সচিবালয়ে মন্ত্রীর নিজ দপ্তরে তার সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। এসময় তাদেরকে এ আশ্বাস দেন তিনি।

সাক্ষাতকালে বিজিএমইএর সাবেক সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন), আব্দুস সালাম মুর্শেদী ও মো. সিদ্দিকুর রহমান এবং বর্তমান বোর্ডের সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান (কচি), সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি মো. নাসির উদ্দিন, পরিচালক হারুন অর রশিদ ও সাবেক পরিচালক এএনএম সাইফুদ্দিন উপস্থিত ছিলেন। তারা তৈরি পোশাক শিল্পের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

বিজিএমইএ সভাপতি স্বরাষ্ট্রমন্ত্রীকে পোশাক শিল্পের বর্তমান চ্যালেঞ্জ ও সুযোগগুলো অবহিত করেন। তিনি পোশাক শিল্পের টেকসই প্রবৃদ্ধি নিশ্চিতকরণে শিল্পে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পোশাক শিল্প বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে এবং দেশের লাখ লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছে। জাতীয় অর্থনীতিতে শিল্পের ব্যাপক গুরুত্ব বিবেচনায় নিয়ে সবার দায়িত্ব হচ্ছে শিল্পের স্বার্থ রক্ষা করা।

বিজিএমইএ সভাপতি আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা এবং পোশাক খাতে নিরাপত্তা নিশ্চিত করার মাধ্যমে তৈরি পোশাক শিল্পকে সহযোগিতা দেওয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং আইন প্রয়োগকারী সংস্থাগুলোর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা বাহিনী শিল্পের প্রতি তাদের সহযোগিতা অব্যাহত রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বিনিয়োগবার্তা/এসএএম//

 

 

 

 


Comment As:

Comment (0)