সিএসইর এজিএম

সিএসই’র ২৬তম বার্ষিক সাধারন সভা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) লিমিটেডের ২৬তম বার্ষিক সাধারন সভা (এজিএম) সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২৫নভেম্বর ২০২১) চট্টগ্রামে অবস্থিত সিএসই’র প্রধান কার্যালয়ে সংস্থাটির এই এজিএম অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিএসই’র চেয়ারম্যান আসিফ ইব্রাহীম।

বিএসইসি’র নির্দেশনা অনুযায়ী (অর্ডার, তারিখ-১১ জুন ২০২০) ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে এবার সিএসই এর বার্ষিক সাধারন সভা সম্পন্ন করা হয়েছে।    

সভায় সিএসইর পরিচালক প্রফেসর এস এম সালামাত উল্লাহ ভুইয়া, এস. এম. আবু তৈয়ব, সোহেল মোহাম্মদ শাকুর, মো. লিয়াকত হোসেইন চৌধুরী,এফসিএ, এফিসিএমএ, ব্যারিস্টার আনিতা গাজী ইসলাম, সৈয়দ মোহাম্মদ তানভির, মেজর (অবঃ) এমদাদুল ইসলাম, মো: সিদ্দিকুর রহমান, মোহাম্মেদ মহিউদ্দিন, এফসিএমএ, ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) মো. গোলাম ফারুক এবং রাজীব সাহা এফসিএস, কোম্পানি সেক্রেটারি উপস্তিত ছিলেন।

বার্ষিক সাধারন সভায় শেয়ারহোল্ডারগণ ২০২০-২০২১ সালের জন্য ৪ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের জন্য অনুমোদন দেন এবং কোম্পানী আইন এর দ্বিতীয় সংশোধনী অনুযায়ী চিটাগং স্টক এক্সচেঞ্জ লি. এর নাম পরিবর্তন করে চিটাগং স্টক এক্সচেঞ্জ পিএলসি করার প্রস্তাব অনুমোদন করা হয়।

শেয়ারহোল্ডারগণ প্রুডেনশিয়াল ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো: রেজাউল ইসলাম কে সিএসইর পরিচালক হিসাবে নির্বাচিত করেন। আর চেয়ারম্যান হিসেবে নির্বাচন পরিচালনা করেন অ্যাডভোকেট মোহসেন উদ্দিন আহমেদ চৌধুরী।

উল্লেখ্য, এ বছর শেয়ারহোল্ডারদের নির্বাচনও ডিজিটাল প্ল্যাটর্ফম ব্যবহার করে সম্পন্ন হয়েছে।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)